ধর্মীয় অনুভুতি

ধর্মীয় অনুভুতি

লিখেছেনঃ মোঃ নাসির শেখ

নাস্তিক দাদা আপনার লেখা প্রথম লাইনে সামান্য ভুল আছে। ভুল সামান্য হলেও বাস্তবতা বক্তব্যের বিপক্ষে। ইসলাম নিয়ে কথা বললে যেকোন মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার কথা না। বরং খুশি হওয়ার কথা। কিন্তু, খুশি হয় না কেন? কারণ, আপনাদের উপস্থাপিত ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য সমুহ ইসলাম পরিপন্থী, মিথ্যাচার, বিদ্বেষে ভরা বা বাস্তববিরোধী এবং যথেষ্ট আঘাত লাগার মত। নাস্তিক হলে কেন আল্লাহকে গালি দিতে হবে, কেন রাসুলুল্লাহ সাঃ কে গালি দিতে হবে? কেমন মুক্তমনা! 

ইসলাম নিয়ে বিরোধীতা করার ক্ষেত্রে যৌক্তিকতা অবলম্বন করুন; আঘাতপ্রাপ্ত হবো না।

গরু জবাই করলে হিন্দুরা কেন আঘাতপ্রাপ্ত হবেন? তারা ভালো করেই জানে কুরবানী করা ইসলামের একটা ইবাদাতের অংশ এবং গরুর গোস্ত মুসলমানের জন্য যায়েজ। আপনার মত মুসলিমরা অথর্ব নয় যে তারা বলবে আমরা টাকা দিয়ে গরু কিনেছি তার প্রোপার্টি হওয়ায় যা ইচ্ছা করতে পারি। তারা (মুসলিমরা) বলবে এটা তাদের আল্লাহর হুকুমের (কুরবানি) মধ্যে পরে এবং খাওয়া যায়েজ (কুরবানী ব্যতিতও)। হিন্দুরা যদি সত্যিই আঘাতপ্রাপ্ত হয় তবে এইটা ধরে নিয়ে নিজেদের সান্ত্বনা দিতে পারে যে গো দেবতা তাদের (মুসলমানদের) রক্ষা করবে না। আপনি নাস্তিক কেন এক সম্প্রাদায়ের পক্ষ নিয়ে আরে সম্প্রদায়ের সাথে দাঙ্গা লাগানোর চেষ্টা করছেন? আজ তাদের পক্ষে বলছেন, কাল আমাদের পক্ষে বলে হিন্দুদের প্রতি মুসলিমদের ভেতরে বিদ্বেষ ছড়াবেন। এভাবে কি ধীরে ধীরে দাঙ্গা ও জঙ্গি সৃষ্টি হবে না? এগুলোর নেপথ্যে তাহলে স্পষ্টত আপনারা।

সুতরাং, প্রোপার্টি বলে কোন মুসলমান গরু কুরাবানী দেয় না বা খায় না। ইসলাম সমর্থিত বলে খায়। কিন্তু, কোরআনের সাথে অমন অযাচিত কাজের সমর্থন কি আপনার নাস্তিকতা দেয়? হোয়াট এ লেইম লজিক!

এমন লজিক দাঁড় করানোতে আপনাকে বেতন দেয়! বেতন যখন পান তখন ভালো লজিক নিয়ে আসুন না? ওহ, তা পারবেন কিভাবে! এম কে হাসান ভাই বলেছিলো আপনি দুই পয়সার নাস্তিক। শুধু শুধু বলেন নাই। লজিকগুলো দুই পয়সারই।
আপনারা জবাই হওয়ার কথা বলেন কোনমত চিমটির দাগ পাওয়ার জন্য। যাতে জার্মানে যাওয়ার রাস্তা প্রসস্থ হয়। দুই পয়সার নাস্তিক মুহাম্মাদ সাঃ এর স্ট্যান্ডার্ডের কি বোঝেন? মুহাম্মাদ সাঃ এর স্ট্যান্ডার্ড এমন ছিলো যে তার আচরণে মানুষ স্বাধীন বা মুক্ত হওয়ার চেয়ে দাস হওয়াকেই পছন্দ করতো।


No comments

Note: Only a member of this blog may post a comment.

Powered by Blogger.