ইসলামের_সৌন্দর্য

ইসলামের_সৌন্দর্য
মাওসেতুং ছিলেন চীনা বিপ্লবী মার্কসবাদী রাজনৈতিক নেতা। একজন কট্টর নাস্তিক। চীনের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা। ১৯৪৯ সালে সমাজতন্ত্রী চীনের প্রতিষ্ঠার পর থেকে ১৯৭৬ সালে মৃত্যুর আগ পর্যন্ত চীন শাসন করেন। মার্কসবাদ-লেনিনবাদে তার তাত্ত্বিক অবদান, সমর কৌশল এবং তার কমিউনিজমের নীতি এখন একত্রে মাওবাদ নামে পরিচিত।
তার কারণে ইতিহাসে এক ঘৃণ্য কালো অধ্যায়ের সূচনা ঘটে। লোমহর্ষক কালো অধ্যায়। তার প্রত্যক্ষ নির্দেশে ৬- ১০ মিলিয়ন লোককে হত্যা করা হয়। কোটি কোটি মানুষকে তার বিরোধিতা করার জন্য জেল খাটতে বাধ্য করা হয়। The Great Leap Forward নামক চরম গোড়া নীতির কারণে জনগন তার বিরোধিতা করে। মাও সেতুং সে নীতির বিরোধিতাকারিদের উপর গণহত্যা চালান। আর সে গণহত্যায় প্রায় ১০০০ নিরীহ লোক মারা যায়।
এক দল অমুসলিম শিক্ষক ও ঐতিহাসিক কর্তৃক লিখত The Black Book of Communism নামক পুস্তিকায় মাও সেতুং এর নিষ্ঠুর ও বর্বরোচিত কর্মকাণ্ড সম্পর্কে লিখা হয়ঃ
The whole people were invited to public trials of "counterrevolutionaries," who almost invariably were condemned to death. Everyone participated in the executions, shouting out "kill, kill" to the Red Guards whose task it was to cut victims into pieces. Sometimes the pieces were cooked and eaten, or force-fed to members of the victim's family who were still alive and looking on. Everyone was then invited to a banquet, where the liver and heart of the former landowner were shared out, and to meetings where the speaker would address rows of severed heads freshly skewered on stakes. This fascination for vengeful cannibalism, which later became common under the Pol Pot regime, echoes a very ancient East Asian archetype that appears often at cataclysmic moments of Chinese history.
“সমস্ত জনগণকে বিপ্লবীদের গণবিচার দেখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। এদের শাস্তি অবশ্যই মৃত্যুদণ্ড। প্রত্যেকেই এই হত্যাকাণ্ডে শামিল হয় এবং (আক্রোষের কারণে) চিৎকার করে বলতে থাকে হত্যা কর, হত্যা কর! পরবর্তীতে মৃতদেহকে Red Guard এর নিক্ট হস্তান্তর করা হয়। তাদের দায়িত্ব ছিলো তা খণ্ড বিখণ্ড করা। কখনো কখনো দেহ রান্না করে খাওয়া হতো, অথবা মৃতদের পরিবারের সদস্যদের জোড় করে খাওয়ানো হত সবাইকে এক ভোজে আমন্ত্রণ জানানো হত যেখানে ভূতপূর্ব ভূস্বামীর হৃদপিণ্ড ও কলিজা ভাগ করে দেয়া হতো। সদ্য কর্তিত মস্তকগুলো সারিবদ্ধ ভাবে লোহার দণ্ডে বিদ্ধ করে সভার বক্তৃতার মঞ্চে রাখা হতো। এ ধরণের প্রতিহিংসা পরায়ণ নরমাংস ভক্ষণের মোহ পরবর্তীতে পল পট প্রশাসনে ব্যপকভাবে চালু করা হয়। প্রাচীন পূর্ব এশিয়ার অপসংস্কৃতির একটি দিক (নরমাংস ভক্ষণ) যা চীনা ঐতিহাসিক মহা বিপর্যয়ের মধ্যে সাদৃশ্য পরিলক্ষিত হয়”।
আল্লাহর রাসূল মুহাম্মাদ (ﷺ) তার নবুয়্যতের জীবনে দীর্ঘ প্রচেষ্টার পর, পৌত্তলিক আরব সমাজের আমূল পরিবর্তন সাধন করেন। কিন্তু মক্কার অবিশ্বসীরা তার প্রত্যেকটি কর্মে বাঁধা হয়ে দাঁড়ায়। শোষিত-বঞ্চিত মানুষদের প্রাপ্য অধিকার ফিরিয়ে দিতে এবং মিথ্যাবাদীদের দাম্ভিকতাকে নিঃশেষ করে দিতে তাকেও যুদ্ধে অংশগ্রহণ করতে হয়। প্রায় ২৭ টির মত যুদ্ধে তিনি অংশ গ্রহণ করেন। কিন্তু অবাক করার বিষয় হল তার অংশ নেয়া প্রায় ২৭ টি যুদ্ধে নিহতের সংখ্যা ছিল নিতান্তই সামান্য। মাত্র এক হাজার আঠার।
তিনি যুদ্ধকালীন সময়ে প্রতিপক্ষের কোন নারী কিংবা শিশুর উপর আঘাত হানেন নি। শত্রুপক্ষের কাউকে পুড়িয়ে মারেন নি। যুদ্ধে নিহত প্রতিপক্ষের মৃতদেহকে কেটে টুকরো-টুকরো করেন নি। বিজিত এলাকায় সাধ্যের বাইরে যিযিয়া চাপিয়ে দেন নি। নিছক রাগের বশবর্তী হয়ে কাওকে জেল খাটতে বাধ্য করেন নি। কিংবা নাস্তিকদের মত মৃত দেহকে রান্না করে আত্নীয় স্বজনকে তা খেতে নির্দেশ দেন নি।
ইতিহাস সাক্ষী। মুসলিমদের উপর অকথ্য নির্যাতনকারী মক্কার মুশরিকদের উপর যখন তিনি বিজয় লাভ করেন, তখন একাগ্রচিত্তে ঘোষণা করেন “আজ তোমাদের ওপর কোন অভিযোগ নেই। আল্লাহ তোমাদের ক্ষমা করুন। তিনি সবার ওপরে শ্রেষ্ঠ দয়াবান”।
এত মহানুভব দৃষ্টান্ত স্থাপনের পরেও বানরের বংশধর নাস্তিকদের কাছে মুহাম্মাদ (ﷺ) সন্ত্রাসী। আর ত্রাসের রাজত্ব কায়েমকারী বিকৃত মস্তিষ্কের মাও সেতুং নিতান্তই একজন বিল্পবী???
আসলে যাদের অন্তরে রোগ আছে, সত্য কখনোই তাদের অন্তরে প্রতিফলিত হয় না।
____________________
তথ্যসূত্রঃ
1) বুখারী, মুহাম্মাদ ইবনু ইসমাঈল, আস-সহিহ, অধ্যায়ঃ কিতাবুল জিহাদ ; (ইসলামিক ফাউন্ডেশন, আগারগাও, শেরেবাংলা নগর, ঢাকা, একাদশ সংস্করণ, জুন, ২০১৩)।
2) ইবনুল কায়্যিম, যাদুল মাআদ, ২/৪৪১; (বিশ্বকল্যাণ পাবলিকেশন, ২য় সংস্করণ, ২০১৫)
3) আবুল হাসান আলী নদভী, নবীয়ে রহমত, পৃষ্ঠাঃ ৩৮৯-৩৯১; ( মজলিশ নাশিরয়াত-ই-ইসলাম, জুলাই, ১৯৯৭)
4) St.phane Courtois, Nicolas Werth, Jean-Louis Pann., Andrzej Paczkowski, Karel Bartosek, Jean-Louis Margolin, The Black Book of Communism, Harvard University Press, 1999, p. 470-471
5) https://en.wikipedia.org/wiki/Mao_Zedong
#জাকারিয়া


No comments

Note: Only a member of this blog may post a comment.

Powered by Blogger.